৬ লাখ টাকা ছিনতাই করে ভাগাভাগির পর চারজন গ্রেফতার

বগুড়ার মহাস্থানগড় থেকে ছয় লক্ষাধিক টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া ছয় লাখের মধ্যে দেড় লাখ টাকা।

গ্রেফতারকৃতরা হলেন কাহালু উপজেলার বিষা বড়গাছা গ্রামের মনোয়ারুল ইসলাম রাকিব (২২), একই গ্রামের নজরুল ইসলাম (২৫), নাছিম আহাম্মেদ নয়ন (১৯) এবং শিবগঞ্জ উপজেলার পলিগাতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (১৯)।

সোমবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী এ তথ্য জানান। তিনি বলেন, ভোরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে চারজনকে গ্রেফতার করা হয়।

৩ অক্টোবর বিকেলে মোছাদ্দেক হোসেন নামে এক ব্যবসায়ী রূপালী ব্যাংক মহাস্থানগড় শাখা থেকে ৬ লাখ ২০ হাজার টাকা তুলে মোটরসাইকেলযোগে মোকামতলা যাচ্ছিলেন। এ সময় মহাস্থানগড় ব্রিজের উত্তরে মাঝিপাড়ায় তিন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল দিয়ে পথরোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা হলে চার ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা ডিবি পুলিশকে জানায়, পাঁচজনের একটি দল ছিনতাইয়ের জন্য মহাস্থানগড় বন্দরে অবস্থান নেয়। এদের মধ্যে দুজন ব্যাংকে অবস্থান করে মোছাদ্দেকের গতিবিধি লক্ষ্য করে মোবাইলে অপর তিনজনকে সংবাদ দেয়। এরপর তারা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগ করা হয়। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব এক লাখ ৮০ হাজার এবং অপর চারজন এক লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়।

আরও পড়ুন