স্ট্যামফোর্ড ক্রিকেট লীগ এস.সি.এল-২০২১ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন স্ট্যামফোর্ড শাহেনশাহ্

মুন্না শেখঃ

ষ্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ লইয়ার্স এসোসিয়েশন ঢাকা জজ কোর্ট কর্তৃক আয়োজিত এস সি এল টুর্নামেন্টএর ফাইনালে স্টামফোর্ড সুলতান কে ২৯ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্ট্যামফোর্ড শাহেনশাহ্।

গত শনিবার মিলব্যারাক পুলিশ লাইন মাঠে ঢাকার অধস্তন আদালতে আইন পেশায় নিয়োজিত বেসরকারি বিশ্ববিদ্যালয়স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থীদের সংগঠন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ লইয়ার্স এসোসিয়েশন (সাবলা) সংগঠনটি স্ট্যামফোর্ডের সাবেক শিক্ষার্থীদের নিয়ে “স্ট্যামফোর্ড ক্রিকেট লীগ” টুর্নামেন্টের আয়োজন করেছে।গত আটজানুয়ারী এস সি এল টুর্নামেন্টটি ছয়টি টিম নিয়ে আয়োজন করে। এই প্রথম বারের মত অকশন এর মধ্যে দিয়ে প্লেয়ার নির্বাচনকরা হয়,যা আগে কখনো হয়নি। এস সি এল টুর্নামেন্ট এর ফাইনালে স্ট্যামফোর্ড সুলতান কে ২৯ রানের ব্যবধানে হারিয়েচ্যাম্পিয়ন হয়েছেন স্ট্যামফোর্ড শাহেনশাহ্।

অনুস্ঠানে সাধারণ জনতার পাশাপাশি স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিতছিলেন। তাদের সাথে কথা বললে তারা (সাবলা) এর সভাপতি মাসরাত আলী তুহিনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তারদায়িত্বশীলতা ও আদর্শ নেতৃত্বের কথা জোরালো ভাবে প্রকাশ করে। যদিও মাসরাত আলী তুহিন আমাদের জানান এইকৃতজ্ঞতার প্রাপ্যতা তার একার নয়,এটি তার দায়িত্ব। পুরো সংগঠনের সহায়তা ও স্ট্যামফোর্ড পরিবারের সহযোগিতার মাধ্যমেইএই অনুষ্ঠানটি সফলতার মুখ দেখেছে।

টুর্নামেন্ট এর ম্যান অফ দ্যা সিরিজ হয়েছেন মুক্তাদিন আহমেদ কাজল।

খেলা পরিচালনার অন্যতম গুরুদায়িত্ব অর্থাৎ আম্পায়ারের দায়িত্বে ছিলেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষখন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের ও আলামিন।

ফাইনালে প্রধান অতিথি ছিলেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশজাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জনাব মেহরাব হোসেন অপি।স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ লইয়ার্স এসোসিয়েশনসভাপতি মাসরাত আলী তুহিন, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান নোমান, টুর্নামেন্ট এর আহ্বায়ক গোলাম কিবরিয়াসুমন,সদস্য সচিব মাহবিন হাসান তিতাস,বিভিন্ন ইউনিভার্সিটির লইয়ার্স এসোসিয়েশন এর সম্মানিত সভাপতি,সাধারণসম্পাদক এবং ঢাকা বার ও সুপ্রিম কোর্ট বারের নেতৃবৃন্দ।

আরও পড়ুন