ভারতে টিকা নিয়ে দুইজনের মৃত্যু, অসুস্থ ৬০০ জন

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন এক প্রতিবেদনে জানিয়েছে, করোনার টিকা নেওয়ার পর দেশজুড়ে এখনও পর্যন্ত মোট ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। যাদের মধ্যে সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই টিকা নেওয়ার পর প্রাণ হারিয়েছেন দুইজন। এদের একজন মোহিপাল সিং (৪৬), তার বাড়ি উত্তরপ্রদেশের মোরাদাবাদে। তিনি সেখানকার এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয় ছিলেন। টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তার। তবে জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা স্পষ্ট করে জানিয়েছেন, এই মৃত্যুর সঙ্গে টিকা নেওয়ার কোনো সম্পর্ক নেই। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। এখন ময়নাতদন্ত প্রতিবেদনের পরই তার মৃত্যুর কারণ জানা যাবে।

অপরজন কর্ণাটকের বরালির ৪৩ বছরের এক ব্যক্তি। বলা হচ্ছে, ওই ব্যক্তির মৃত্যুর কারণ কার্ডিয়াক-পালমোনারি ফেলিওর। তিনি টিকা নেওয়ার পরই মারা যান। তার ময়নাতদন্তের রিপোর্ট এখনও আসেনি।

এদিকে, হাসপাতালে ভর্তি হওয়া সাতজনের মধ্যে তিনজন দিল্লির। যদিও ইতোমধ্যে ওই তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে। টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন কর্ণাটকের দুইজন, উত্তরাখণ্ডের একজন এবং ছত্তিশগড়ের একজন।

আরও পড়ুন