চাকুরি হারাতে পারে বেরোবি শিক্ষক ওয়াদুদুর রহমান

 

বিশেষ প্রতিনিধিঃ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান ২০১১ সালের ০১ অক্টোবর মাসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োগ লাভ করেন। কিন্তু বিশ্লেষণ করে দেখা গিয়েছে তিনি অধিকাংশ তথ্য গোপন করে এবং মিথ্যা তথ্য দিয়ে তিনি বাংলা বিভাগে সহযোগী অধ্যাপক পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

নিয়োগ বিজ্ঞপ্তির নিয়ম অনুসারে সহযোগী অধ্যাপক পদে আবেদন করতে হলে একজন প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর উভয় স্তরে প্রথম শ্রেনী/বিভাগ থাকতে হব এবং গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৪ স্কেলের মধ্যে সর্বনিম্ন ৩.৫০ থাকতে হবে। অন্যথায় কোন অবস্থায় আবেদন করতে পারবে না।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান তার শিক্ষা জীবনের সকল সনদ পত্রে দ্বিতীয় শ্রেনী পেয়ে উত্তীর্ণ হয়েছেন, যা প্রমাণ করে তিনি বেআইনী ভাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। প্রশাসনের বরাত দিয়ে জানা যায় যে, এর ফলে বিশ্ববিদ্যালয় আইন এবং নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় হতে চাকরি হারাতে পারেন এবং শাস্তি পেতে পারেন।

আরও পড়ুন