অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া, ৯৯৯ ফোনে আটক যুবক

বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া করে তানভীর আহমেদ ভূঁইয়া (২৮) নামে এক যুবক। এ সময় গ্রামবাসী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে ঘটনাটি জানায়। পরে পুলিশ এসে দেশীয় অস্ত্রসহ তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে দুইটি দেশীয় তৈরি পাইপগান, একটি গ্যাসগান উদ্ধার করে।

বৃহস্পতিবার উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামে এ ঘটনা ঘটে। আটক তানভীর আহমেদ ভূঁইয়া ওই গ্রামের মৃত মাহবুবুর রহমান বাবুল ভূঁইয়ার ছেলে।

এ ঘটনার পর স্থানীয়রা ১টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এলাকাবাসীর দাবি ককটেলটিও ওই যুবকের।

এলাকাবাসী জানায়, ওই যুবক বৃহস্পতিবার সকালে গ্রামের এক কিশোরকে মারধর করে। দুপুরে স্থানীয় এলাকাবাসী কেন ওই কিশোরকে মারধর করা হয়েছে, সে কথা জিজ্ঞেস করতে তার বাড়িতে যায়। এ সময় তানভীর ঘর থেকে অস্ত্র বের করে গ্রামবাসীকে ধাওয়া করে।

চান্দিনা থানার এসআই মো. গিয়াস উদ্দিন বলেন, অস্ত্র উঁচিয়ে গ্রামের কিছু লোকজনকে ধাওয়া করায় স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল করে। আমরা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে যাই। তানভীর নামে ওই সন্ত্রাসীকে আটক করি। তার দেওয়া তথ্য অনুযায়ী ঘরের মেঝেতে মাটি খুড়ে লুকিয়ে রাখা ২টি পাইপগান ও ১টি গ্যাসগান উদ্ধার করি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃত তানভীরের বিরুদ্ধে তিতাস থানায়ও অস্ত্র আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

চান্দিনা থানার ওসি শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন, অস্ত্রসহ আসামিকে থানায় নিয়ে আসার পর ককটেল উদ্ধারের বিষয়টি স্থানীয়রা আমাদের জানায়। আমরা অবিস্ফোরিত ওই ককটেলটি উদ্ধার করি। তবে এটি ওই আসামির কি-না তা এখনো নিশ্চিত না। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আরও পড়ুন