খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষককে অপসারণ ও একজনকে বহিষ্কার

বিশেষ প্রতিনিধিঃ

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপসারণ ও এক শিক্ষককে চূড়ান্ত বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২১২তম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বহিষ্কৃত শিক্ষক হলেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আবুল ফজল এবং অপসারণ হওয়া শিক্ষকরা হলেন বাংলা বিভাগের প্রভাষক শাকিলা আলম এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তি শুক্লা কাবেরি।

গত ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ২১১তম সভায় জানানো হয়, ক্যাম্পাসে বিভিন্ন সময় শিক্ষার্থীদের আন্দোলনের নামে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে তিন শিক্ষক নানা রকম মিথ্যা তথ্য প্রদান, কুৎসা রটানো ও উস্কানিমূলক তথ্য প্রচার করেছে। যা বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত কমিটি এর সত্যতা পেয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় এক শিক্ষককে বহিষ্কার ও দুই শিক্ষককে অপসারণ কেন করা হবে না এই মর্মে তাদেরকে চিঠি দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, তিন শিক্ষক তাদের অপরাধের জন্য ক্ষমা না চাওয়া চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বহিষ্কৃত ও অপসারণ হওয়া শিক্ষকরা জানিয়েছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ পূব পরিকল্পিত। এব্যাপারে তারা উচ্চ আদালতে যাবেন।

আরও পড়ুন