পুলিশ সদস্যদের হুঁশিয়ার করলেন তিনি

পুলিশ সদস্যদের হুঁশিয়ার করে জয়পুরহাটের নবাগত পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেছেন, ‘পুলিশে টাকা-পয়সার কোনও লেনদেন হবে না। কোনও প্রকার দুর্নীতি-মাদকের সাথে সম্পর্ক থাকবে না। পুলিশ অন্যায় অত্যাচার-নিপীড়ন করলে তার বিরুদ্ধে অভ্যন্তরীণ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধকে যতটা নিয়ন্ত্রণ করা যায়, তা দেখবো।’

সোমবার (২২ মার্চ) দুপুরে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এসময় অপরাধীদের কঠোর বার্তা দিয়ে পুলিশ সুপার বলেন, ‘অপরাধীকে অপরাধী হিসেবেই চিহ্নিত করবো। তার আশ্রয় প্রশ্রয় দাতাদের দেখবো না।’

জয়পুরহাটে কোনও অপরাধী বা তার কোনও বাহিনী থাকবে না, থাকবে না কোনও রঙ। সীমান্ত ঘেঁষা জেলা জয়পুরহাটে শান্তি বিঘ্নকারীকে সহ্য করা হবে না। এজন্য সাংবাদিকদের সঙ্গে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন পুলিশ সুপার।

মাছুম আহাম্মদ বলেন, ‘পুলিশ-সাংবাদিকের কাজ একই। সাংবাদিকরা সমাজের জন্যে অনেক কাজ করেন। পুলিশও সমাজের অংশ। সমাজের ভালো কাজের জন্য পার্টনারশিপ জরুরি। কথা দিচ্ছি, মানুষকে সহযোগিতা করার স্বার্থে কাজ করবো।’

মানুষের কাজে সুবিধার্থে প্রত্যেকটি অঞ্চলে বিট পুলিশিং বা কমউিনিটি পুলিশিং শক্তিশালী করা হবে জানিয়ে পুলিশ সুপার বলেন, একজন সেবা প্রত্যাশীর ছোট খাটো সমস্যার জন্য যাতে থানা পর্যন্ত যেতে না হয়, সে ব্যবস্থা করা জরুরি।

যে কোনও প্রয়োজনে ২৪ ঘণ্টা সাংবাদিকরা তার কাছে যেতে পারবেন বলে তিনি জানিয়েছেন। তিনি সুন্দর জয়পুরহাট গড়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, কোষাধক্ষ্য মাশরেকুল আলম, সিনিয়র সাংবাদিক তপন কুমার খাঁ, শাহজাহান সিরাজ মিঠু, নজরুল ইসলাম প্রমুখ।

 

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, সাজ্জাদ হোসেন, আব্দুস সালাম, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান এবং ডিআইও-১ মনসুর রহমান।

উল্লেখ্য, জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবিরকে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার করা হয়েছে এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মাছুম আহাম্মদ ভূঞাকে জয়পুরহাটের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

সূত্রঃ সময় নিউজ
আরও পড়ুন