৫২ হাজার শূন্যপদের তালিকা প্রকাশ করল এনটিআরসিএ

বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে, এ নিয়োগ চক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়েছে।

বাকি ৫২ হাজার ৯৭টি পদে সমন্বিত মেধা তালিকাভুক্তরা আবেদন করতে পারবেন। এ ৫২ হাজার ৯৭টি শিক্ষক শূন্যপদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) এনটিআরসিএ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রকাশ করা হয়। নিয়োগ প্রার্থীরা নির্দিষ্ট লিঙ্কে (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) গিয়ে তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

আবেদনকারীরা আগামী ৪ এপ্রিল সকাল ১০টা থেকে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। ৩ মে রাত ১২টার মধ্যে টেলিটকের মাধ্যমে ফি জমা দিতে হবে।

গত ৩০ মার্চ প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে শূন্য পদের সংখ্যা ৩১ হাজার ১০১টি, যার মধ্যে এমপিওভুক্ত ২৬ হাজার ৮৩৮টি এবং নন এমপিও পদ ৪ হাজার ২৬৩টি। মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬টি পদের মধ্যে এমপিওভুক্ত ১৯ হাজার ১৫৪ এবং নন এমপিও ১ হাজার ৮৪২টি।

আবেদনকারীদের বয়স ২০২০ সালের ১ জানুয়ারিতে অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী ও মামলার রায়ে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

সূত্রঃ সময় নিউজ
আরও পড়ুন