অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালীর চৌমুহনীতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধে দুইটি সেমাই, একটি নকল চানাচুর কারখানাসহ ৫টি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৬৫ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০১ মে) দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চৌমুহনী দক্ষিণ বাজারে এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী দক্ষিণ বাজারে বাবুল মিয়ার সেমাই কারখানা ও মতিন মিয়ার বাড়িতে আনন্দ সেমাই কারখানায় অভিযান চালানো হয়। কারখানাগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধের প্রমাণ পাওয়া যায়।

পরে বাবুল মিয়ার সেমাই কারখানাকে ১ লাখ, আনন্দকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় নকল সেমাই, বিভিন্ন ব্যান্ডের সেমাইয়ের প্যাকেট ও সেমাই তৈরির উপকরণ জব্দ করা হয়। এছাড়াও চৌমুহনী বাজারের সামছু উদ্দিনের নকল চানাচুর কারখানাকে ৫০ হাজার এবং নকল সেমই মজুত ও বিক্রি করার অপরাধে এস এম ট্রেডার্সকে ১৫ হাজার ও ভুট্ট ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন, র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেনের নেতৃত্বে একদল র‌্যাব।

সুত্রঃ সময় নিউজ
আরও পড়ুন