মালয়েশিয়ায় করোনায় মারা যাচ্ছে শিশুরাও

মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। বাদ যাচ্ছে না শিশুরাও। দেশটিতে এ পর্যন্ত অন্তত ছয় শিশু মারা গেছে করোনায়। এদের মধ্যে গত পাঁচ মাসেই মারা গেছে তিনজন। যাদের সবার বয়স ৫ বছরের নিচে। আইসিইউতে ভর্তি হয়েছে আরও অন্তত ২৭টি শিশু। যার মধ্যে ১৯ জন রয়েছে পাঁচ বছর বয়সের নিচে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যায় দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক তান শ্রী ডা. নূর হিশাম আবদুল্লাহ এক বিবৃতিতে এই তথ্য জানান।

তিনি জানান, স্বল্প প্রতিরোধ ক্ষমতাসম্পন্ন শিশুর সুরক্ষায় বাবা-মা ও অভিভাবকদের আরও সচেতন এবং দায়িত্বশীল হওয়া জরুরি। এছাড়া চলমান বিধিনিষেধ মেনে প্রাপ্তবয়স্কদেরও টিকার আওতায় এনে তাদের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরি করার আহ্বান জানান তিনি।

মালয়েশিয়ায় আবারও ফুল লকডাউন ঘোষণা

নূর হিশাম আবদুল্লাহ আরও জানান, এই অবস্থায় যেহেতু বাবা-মা শিশুদের পাশে আসতে পারছেন না, তাই আইসিইউতে কাজ করা বড় একটা চ্যালেঞ্জ হয়ে উঠেছে। টেলিফোনে ভিডিও কলের মাধ্যমে সন্তানকে দেখছেন অনেকের বাবা-মা।

এছাড়া গত সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আধম বাবা এক বিবৃতিতে জানান, দেশটিতে এ পর্যন্ত ৮২ হাজার ৩৪১টি শিশু-কিশোর করোনায় আক্রান্ত হয়েছে।

এর মধ্যে ১৯ হাজার ৮৫১টি শিশুর বয়স চার বছরের নিচে। পাঁচ থেকে ছয় বছরের মধ্যে আছে ৮ হাজার ২৩৭টি শিশু। সাত থেকে ১২ বছরের মধ্যে আক্রান্ত ২৬ হাজার ৮৫১টি শিশু-কিশোর এবং ১৩ থেকে ১৭ বছরের কিশোর রয়েছে ২৭ হাজার ৪০২টি।

সুত্রঃ সময় নিউজ
আরও পড়ুন