মগবাজারের বিস্ফোরণে পুলিশও তদন্ত কমিটি করবে : আইজিপি

রাজধানীর মগবাজারে ওয়্যারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশের পক্ষ থেকেও তদন্ত কমিটি করা হবে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তিনি বছেলেন, এই বিস্ফোরণের ঘটনায় পুলিশের বোমা নিস্ক্রিয়করণ টিমের সদস্যদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

সোমবার সকাল সোয়া ১১টার দিকে মগবাজারের ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে বিস্ফোরণের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরূপণে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। রোববার রাতে গঠিত এই তদন্ত কমিটি সোমবার সকাল থেকে কাজ শুরু করেছে।

নাশকতার আশঙ্কা রয়েছে কি না সাংবাদিকদের- এমন প্রশ্নে আইজিপি বলেন, ‘দুই একদিন অপেক্ষা করি। ফায়ার সার্ভিসের গ্যাস ডিটেক্টররা আছেন। ভেতরে এখনও মিথেন গ্যাসের গন্ধ।’ তিনি বলেন, ‘বিস্ফোরণের বিষয়ে শঙ্কিত হওয়ার কারণ যদিও দেখছি না, তবে এখনই কমেন্ট না করি, সিদ্ধান্ত না দেই। রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করি।’

সিলিন্ডার নাকি বৈদ্যুতিক ফুলকি থেকে বিস্ফোরণের সূত্রপাত তাও খতিয়ে দেখা হবে বলে জানান পুলিশপ্রধান।

এ ছাড়া মগবাজার ফ্লাইওভার পরীক্ষা নিরীক্ষা করে অবস্থা ভালো থাকা সাপেক্ষে খুলে দেওয়া হবে বলেও জানান তিনি। তিনি বলেন, ‘বিস্ফোরণের ঘটনায়এখন পর্যন্ত ছয়জন মারা গেছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক।’

তবে, ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম রোববার রাত ১১টার দিকে সমকালকে বলেছিলেন, ‌‘মগবাজারের ঘটনায় এখন পর্যন্ত সাত জন মারা গেছেন।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন