বৃহস্পতিবার থেকে কারণ ছাড়া বের হলেই কঠোর শাস্তি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে সারাদেশে ৭ দিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত আগেই জানিয়েছে সরকার। ওই দিন থেকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (২৯ জুন) রাতে এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

কঠোর বিধি-নিষেধ নিশ্চিতে মাঠে করবে পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং সেনাবাহিনী।

মঙ্গলবার (২৯ জুন) সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা। এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বুধবার (৩০ জুন) বিধিনিষেধ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়ে প্রজ্ঞাপন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে। এ সময় মাস্ক পরিধানসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ জানানো হয়।

প্রসঙ্গত, গত সোমবার (২৮ জুন) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, ১ থেকে ৭ জুলাই পর্যন্ত খুব কঠোর অবস্থানে যাচ্ছি আমরা, খুবই কঠোর অবস্থানে। তিনি জানান, এবার মুভমেন্ট পাস থাকবে না।

তিনি বলেন, পরিষ্কার কথা কেউ বের হতে পারবে না। তবে জরুরি প্রয়োজনে বের হতে পারবে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন