করোনায় খুলনায় রেকর্ড ৩৫ মৃত্যু, আক্রান্ত ১২৪৫

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে এসব তথ্য নিশ্চিত করেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা। এ নিয়ে করোনা সংক্রমণের শুরু থেকে বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৭ হাজার ৫২০ জন। আর মারা গেছেন ১ হাজার ১০৫ জন।

রাশেদা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে ৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ার ৭ ও যশোরের ৭, খুলনার ৪, ঝিনাইদহের ৪, সাতক্ষীরায় ৪, বাগেরহাটের ১, নড়াইলের ৩, মেহেরপুরের ৩ ও চুয়াডাঙ্গার দুইজন রয়েছেন।

একই সময়ে খুলনায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ২৪২ জন। এ নিয়ে মোট শনাক্ত ১৫ হাজার ৬৯৮ জন। মারা গেছেন ২৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ১০ হাজার ৯৭৮ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ১২৩ জন। মোট শনাক্ত ৩ হাজার ৩৯০ জন। মারা গেছেন ৮৭ জন এবং সুস্থ্য হয়েছেন ২ হাজার ৪৬৫ জন। সাতক্ষীরায় নতুন শনাক্ত ৫২ জন। মোট শনাক্ত ৩ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ৭৪ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৪৩ জন।

যশোরে শনাক্ত হেয়েছেন আরও ১৪২ জন। মোট শনাক্ত ১২ হাজার ৩৬৮ জন। মারা গেছেন ১৫২ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন। নড়াইলে নতুন শনাক্ত ৯২ জন। মোট শনাক্ত ২ হাজার ৬৭২ জন। মারা গেছেন ৪৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় ২০ জন শনাক্ত হয়েছেন। মোট শনাক্ত ১ হাজার ৫৬১ জন। মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৭ জন। মোট শনাক্ত ৪ হাজার ৩৪৫ জন। মারা গেছেন ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯ জন। কুষ্টিয়ায় নতুন শনাক্ত ৩২৪ জন। মোট শনাক্ত ৭ হাজার ৭২৫ জন। মারা গেছেন ২১৮ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০৪ জন।

চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬ জন। মোট শনাক্ত ৩ হাজার ৩১৯ জন। মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৮১ জন। মেহেরপুরে নতুন শনাক্ত ৬৭ জন। মোট শনাক্ত ১ হাজার ৮১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন।

এই নিয়ে বিভাগে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ২৭৫ জনে। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১০৫ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৯৩০ জন।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন