করোনা মোকাবিলায় ওয়ার্ড-ইউনিয়নে কমিটি হচ্ছে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টিতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। নির্বাচিত জনপ্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কমিটি জনগনের মধ্যে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টি, চিকিৎসাবিষয়ক পরামর্শ, সহায়তা দেওয়া ও ভ্যাকসিন গ্রহণের বিষয়ে সচেতনতা সৃষ্টি করবে।

 

শনিবার তথ্য অধিদফতর থেকে পাঠানো এক বিবরণীতে এ কথা জানানো হয়। সেখানে বলা হয়, কোভিড-১৯ দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় কার্যক্রম ও দিক নির্দেশনা সংক্রান্ত একটি বৈঠক করে। সে বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে স্বাস্থ্য সচিব, স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বৈঠকে সিদ্ধান্ত হয় যে, মাঠ পর্যায়ে যে কমিটি গঠিত হবে সেখানে প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা, স্বাস্থ্য, যুব, কৃষি ও আনসার ভিডিপির মাঠ পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, হাট-বাজার সমিতির নেতাসহ সংশ্লিষ্টরা অন্তর্ভুক্ত হবেন।

 

এছাড়া করোনা ছড়ানোর কারণ এবং তা প্রতিরোধ বিষয়ে বয়স্ক ও বিভিন্ন রোগের কারণে ঝুঁকিপূর্ণ মানুষের সাবধানতা অবলম্বন ইত্যাদি বিষয়ে প্রচার কার্যক্রম পরিচালনার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয়।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন