হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৯ হাজার পিস ইয়াবাসহ এক যাত্রী গ্রেফতার 

 

নোমানঃ 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট সৌদি আরবগামী এক যাত্রীকে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বিমানবন্দর এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউল হক পলাশ আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আটককৃত যাত্রীর নাম সাদ্দাম (৩২)। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। জব্দকৃত মাদকের বাজার মূল্য প্রায় ২৬ লাখ টাকা।

এ বিষয়ে আজ বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে মো. জিয়াউল হক পলাশ জানান, প্রায় ৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট বাংলাদেশ থেকে সৌদি আরবে পাচার কালে সাদ্দাম নামে এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আজ বুধবার সকাল ছয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে ইয়াবাসহ হাতেনাতে আটক করা হয়।

তিনি আরও জানান, ওমান এ্যায়ারলাইন্সের একটি ফ্লাইটে সৌদি আরবের দাম্মামে ইয়াবাগুলো পাচার করতে চেয়েছিল। কিন্তু স্ক্যানিংয়ের আগেই সেগুলো ধরা পড়ে। ল্যাগেজের ভেতরে বিশেষ কৌশল লুকানো ছিল ইয়াবা। প্রথমে অস্বীকার করলেও তল্লাশিতে মাদকের এ বড় চালানটি ধরা পড়ে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সে মাদক সিন্ডিকেটের একজন সক্রিয় সদস্য। ২০২০ সালে সাদ্দামের বিরুদ্ধে মাদক আইনে কুমিল্লা মামলা হয়েছে। ওই মামলায় সে এখন জামিনে আছে।

প্রাথমিক জিঞ্জাসাবাদে আসামী জানিয়েছে, কুমিল্লার এক ব্যক্তির কাছ থেকে ৮ হাজার ৯৫০ পিস ইয়াবা সংগ্রহ করে সে। দাম্মামে এক ব্যক্তির কাছে ইয়াবার এ চালানটি পৌঁছে দেয়ার কথা ছিল।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে। ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর থানা পুলিশের নিকট সোপর্দ করা হবে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন