ঢাকামুখী পথে পদে পদে দুর্ভোগ

সারা দেশে রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা খুলেছে আজ রোববার। চলমান কঠোর লকডাউনের মধ্যে কলকারখানা খোলার ঘোষণার পর শুরু হয় গ্রাম থেকে ঢাকামুখী মানুষের ঢল। সড়কে বেড়েছে গাড়ির চাপ। সাভারের আশুলিয়া, বাইপাল, জামগড়া, শ্রীপুর, নরসিংহপুর, জিরাবো, আশুলিয়া বাজার এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। সাভারের সড়কে আন্তঃজেলা ও লোকাল বাস, ট্রাক, সিএনজি ও ব্যক্তিগত গাড়ির আধিক্য দেখা গেছে।

 

ঢাকা-আরিচা মহাসড়কের গাড়ির তেমন চাপ না থাকলেও আশুলিয়া বাইপাল-আবদুল্লাহপুর সড়কে চাপ দেখা গেছে। বিভিন্ন স্থানে দেখা গেছে গাড়ির তেমন চাপ নেই। তবে কঠোর লকডাউনে গেল ৯ দিনের চেয়ে গাড়ি অনেক বেড়েছে।

 

সকাল থেকেই মানুষের ভিড় বাড়তে শুরু করেছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে। গণপরিবহন, পন্যবাহি ট্রাক ও ব্যক্তিগত গাড়িতে ঘাট এলাকায় জড়ো হচ্ছে মানুষ। ফলে, জিরোপয়েন্ট থেকে সৃষ্টি হয়েছে তিন কিলোমিটার যানজট। চাপ বেড়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটেও। গতকাল ফেরিগুলোতে উপচে পরা ভিড় থাকলেও ফেরি চলাচল করায় কিছুটা স্বস্তি মিলেছে। তবে বৈরি আবহাওয়ায় পরিবহন সংকটে দুর্ভোগে মানুষ।

 

এদিকে, অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে টাঙ্গাইল শহর রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে যানজট। এতে চরম ভোগান্তিতে রাজধানীমুখী মানুষ। যানজট নিরসনে কাজ করছে পুলিশ। কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও সৃষ্টি হয়েছে যানজট। এছাড়া, অতিরিক্ত যানবাহন ও যাত্রী চাপ রয়েছে দেশের বিভিন্ন সড়ক- মহাসড়কে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন