শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী এ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শিক্ষা ক্ষেত্রে উন্নয়নমূলক কাজ করছেন। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষা অঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। যেসব ভবনে সব রকমের আধুনিক সুযোগ সুবিধা থাকছে। যার ফলে শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মনোহরদী উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন. মনোহরদী শিক্ষাবান্ধব উপজেলা। এ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী সন্তানরা সরকারের বিভিন্ন উচ্চ পদে কর্মরত হয়েছে। যারা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। এটা আমাদের উপজেলার জন্য খুবই গর্বের বিষয়।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার মনোহরদী ও শিবপুরের সার্কেল মেসবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবী, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবদুছ সাকের, উপজেলা শিক্ষা কর্মকর্তা সোহরাব ভূঁইয়াসহ প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

পরে শিল্পমন্ত্রী জলবায়ু ফান্ড ট্রাষ্টের আওতায় বন অধিদপ্তরের বাস্তবায়নে জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় মনোহরদী উপজেলায় চারার বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন। চারা বিতরণ শেষে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের নবনির্মিত কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।

পরে মন্ত্রী খিদিরপুর ইউনিয়নের ডোমনমারা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী এবং খেলাধূলার উপকরণ বিতরণ করেন। এসময় নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান উপস্থিত ছিলেন।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/বরকত উল্লাহ
আরও পড়ুন