২০ সেপ্টেম্বর নামছে সাকিবের কলকাতা, পরদিন মুস্তাফিজের রাজস্থান

অপেক্ষার প্রহর শেষে আর কয়েকদিন পরই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনার প্রকোপে গত মে মাসে ভারতে শুরু হওয়া এবারের আসর মাঝপথেই স্থগিত হয়ে যায়। এরপর ভেন্যু ও দিনক্ষণ বদলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে ফের শুরু হচ্ছে জমজমাট এই ক্রিকেট লিগটির দ্বিতীয় পর্ব।

 

প্রথম পর্বের মতো যথারীতি দ্বিতীয় পর্বেও অংশ নিচ্ছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ফ্রাঞ্চাইজি এই লিগটিতে খেলতে এরইমধ্যে ঢাকা থেকে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি দিয়েছেন তারা।

 

আইপিএলের সাকিব আল হাসান খেলছেন শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর, রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন মুস্তাফিজুর রহমান। সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স প্রথম মাঠে নামবে ২০ সেপ্টেম্বর, প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর, মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালস মাঠে নামবে ২১ সেপ্টেম্বর পাঞ্জাব কিংসের বিপক্ষে। দুটি খেলাই হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বাংলাদেশের এ দুই তারকার দল প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে ৭ অক্টোবর। এই ম্যাচটিও শুরু হবে রাত ৮টায়।

পয়েন্ট টেবিলে অবশ্য খুব একটা ভালো অবস্থানে নেই সাকিব-মোস্তাফিজের কারোর দলই। ৭টি করে ম্যাচ খেলে যথাক্রমে ৪ এবং ২ পয়েন্ট নিয়ে সাত এবং আট নম্বরে রয়েছে সাকিব এবং মোস্তাফিজের দল।

অন্যদিকে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দিল্লী ক্যাপিটালস। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্টে দুইয়ে ধোনির চেন্নাই। এদিকে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে মুম্বাই ইন্ডিয়ান্সের।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন