১১ ঘণ্টা পর মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা চালু

১১ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকায় মোবাইলের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা চালু হয়েছে বলে জানিয়েছে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় সারা দেশে দ্রুতগতির ইন্টারনেট সেবা পর্যায়ক্রমে চালু হবে বলে জানান তিনি।

দেশের বিভিন্ন জেলার মোবাইল ফোনের গ্রাহকেরা প্রায় ১১ ঘণ্টা দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারেনি। দেশের সবগুলো অপারেটরের গ্রাহকরাই এ সমস্যার মধ্যে পড়ে। এতে ভোগান্তিতে পড়েন ব্যবহারকারীরা। তবে হঠাৎ সেবা বন্ধের বিষয়টি নিয়ে অপারেটরাও পরিষ্কার করে কিছু জানায়নি।

এদিকে, কারিগরি ত্রুটির কারণে দেশে সব মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছিল বিটিআরসি। তবে বিকেলের মধ্যে ঠিক হয়ে যাবে বলে জানায় সংস্থাটির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র।

মোবাইল অপারেটরের পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগও পাওয়া যায়নি। এতে জরুরি কাজে ইন্টারনেট ব্যবহার করতে না পারার অভিযোগ করেন ব্যবহারকারীরা।

শুরুতে বৃহস্পতিবার মধ্যরাত থেকে কুমিল্লাসহ দেশের ৬ জেলায় ইন্টারনেট সেবা পেতে সমস্যা দেখা দেয়। পরে শুক্রবার ভোর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এই সমস্যা হয়েছে বলে অভিযোগ করেন গ্রাহকরা।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে
আরও পড়ুন