তথ্য প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনার পর প্রধানমন্ত্রী তাকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

সোমবার সন্ধ্যায় এ নির্দেশ দেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি জানিয়েছেন, কালকের মধ্যে মন্ত্রিসভা থেকে তাকে পদত্যাগ করতে বলা হয়েছে। সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী। রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দেয়া হয়েছে বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

বিতর্কিত মন্তব্যের জেরে আলোচনায় থাকা এ সংসদ সদস্যর বিষয়ে সোমবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানিয়েছিলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের যে ফোনালাপ ফাঁস হয়েছে সেটি তার একান্তই ব্যক্তিগত বিষয়।

এসময় কাদের বলেন, তথ্য প্রতিমন্ত্রী সরকার বা দল নিয়ে কোনো মন্তব্য করেননি। তারপরও দায়িত্বশীল পদে থেকে কিভাবে তিনি ফোনে এসব কথা বললেন, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন বলেও জানিয়েছিল ওবায়দুল কাদের।

 

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। পেশায় চিকিৎসক এই রাজনীতিক স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয় তাকে। পরে ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন তিনি।

আরও পড়ুন