Daily Archives

অক্টোবর ৩, ২০২০

রিফাতকে রক্ষার চেষ্টা ছিলো মিন্নির অভিনয়, হত্যায় সুকৌশলে সহায়তা

গত ৩০ সেপ্টেম্বর বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যার রায়ে মিন্নিসহ ৬ জনের মৃত্যুদন্ড দেয় আদালত। কি আছে সেই রায়ে কেনই বা সাক্ষী থেকে মৃত্যুদন্ড প্রাপ্ত হলেন, তা বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

হাসপাতালে ভর্তি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

করোনা শনাক্ত হওয়ার পর জ্বর অনুভব করলে মার্কিন প্রেসিডেন্টকে গতকাল ওয়াশিংটনের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি করানো হয়। হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন এখানে রাখা হবে তাঁকে।

আদালতে দোষ স্বীকার করলো ৩ আসামি

গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজের ফটকের সামনে বেড়াতে যাওয়া এক তরুণী ও তার স্বামীকে জোরপূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করেন একদল তরুণ।

ধেয়ে আসছে ফুটবল মাঠের সমান গ্রহাণু

২০১৩ সালের ফেব্রুয়ারিতে, ২০ মিটার প্রস্থের একটি গ্রহাণু ঢুকে পড়ে রাশিয়ার চেলিয়াবিনস্কের বায়ুমণ্ডলে। ভূপৃষ্টের ১৮ মাইল উপরে দেখা যায় তীব্র আলোকচ্ছটা।

নরসিংদীর হত্যা মামলার আসামি কবির গ্রেপ্তার

দুর্ধর্ষ খুনি ও ডাকাত কবির মিয়া একাধিক খুন করে ৩ বছর ধরে পালিয়ে বেড়াচ্ছিলেন। শ্যামল ছদ্মনামে গাজীপুরে ট্রাকচালক সেজে আত্মগোপনে ছিলেন।

দলের অভ্যন্তরে বিতর্কিতদের আশ্রয় দেওয়া চলবে না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো অবস্থাতেই দলের অভ্যন্তরে বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া চলবে না।

উত্তরে পানিবন্দি লাখো মানুষ, ক্ষতির মুখে ফসলি জমি

ফের বন্যার হানা উত্তরে। বিচ্ছিন্ন সড়ক, পানিবন্দি খেটে খাওয়া মানুষের জীবনযাত্রা। দেশের ৯টি নদ-নদীর পানি বিপৎসীমার উপরে বইছে। এরমধ্যে বৃদ্ধি পেয়েছে ৫৬টির। অপরিবর্তিত আছে ৬টির। পানিবন্দি কয়েক লাখ মানুষ।

কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ ৫০ শতাংশে উন্নীত করা হবে: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার রাতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে উচ্চপর্যায়ের এক ভার্চুয়াল বৈঠকে তিনটি বিষয় তুলে ধরে তিনি এ আহ্বান জানান।

পাক-ভারত সীমান্তে তুমুল লড়াই চলছে

কাশ্মীরে ভারত-পাক সীমান্তে তীব্র লড়াই দুই দেশের সেনাবাহিনীর মধ্যে তীব্র লড়াই চলছে। এতে এখনো পর্যন্ত ভারতের তিন সেনা নিহত হওয়ার খবর পাওয়া গেছে।